Home / জাতীয় / গ্রেফতার করার পরও জনমনে অনেক প্রশ্ন উঠেছে এটার বিশ্বাসযো’গ্যতা নিয়ে

গ্রেফতার করার পরও জনমনে অনেক প্রশ্ন উঠেছে এটার বিশ্বাসযো’গ্যতা নিয়ে

বিরোধী দল জাতীয় পার্টির দুজন সিনিয়র সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ ও মুজিবুল হক চুন্নু মঙ্গলবার পয়েন্ট অব অর্ডারে এ দাবি জানালে তাদের বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেন সরকারি দলের বর্ষীয়ান নেতা ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদও। তারা বলেছেন, ধ’র্ষ’কদের প্রয়োজনে ব’ন্দু’কযু’দ্ধে দিলে ভবিষ্যতে কেউ এ ধরণের নি’ষ্ঠু’র ও অমা’নবিক কর্মকাণ্ড ঘ’টাতে সাহস পাবে না।

উ’দ্বে’গজনকহা’রে বেড়েছে ধ’র্ষ’ণের ঘটনা। শিশু থেকে শুরু করে বয়স্ক নারীরা পর্যন্ত ধ’র্ষ’ণের শি’কা’র হচ্ছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শি’ক্ষা’র্থীর ধ’র্ষণের ঘটনা দেশজু’ড়ে আলোচিত হয়। একটি মানবাধিকার সংস্থার তথ্যমতে বিদায়ী বছরেই সারা দেশে ১৪১৩ টি ধ’র্ষ’ণের ঘটনা ঘটেছে। এটি বিগত দিনের সর্বোচ্চ রেকর্ড। ধ’র্ষ’ণের সর্বোচ্চ শাস্তি মৃ’ত্যু’দ’ণ্ডে’র পাশাপাশি এ ধরণের অ’মান’বিক ও নি’ষ্ঠু’র কর্মকা’ণ্ড নিরসনে প্রয়োজনে ধ’র্ষ’কদের ক্র’সফা’য়ার দেওয়ার দাবি উঠেছে জাতীয় সংসদে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার জাতীয় সংসদে মাগরিবের নামাজের বিরতির পর এ ইস্যুতে অনির্ধারিত বিত’র্কের সূ’ত্রপাত করেন বিরোধী দল জাতীয় পার্টির প্রেসিডিয়াস সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

অনির্ধারিত আলোচনার সূত্রপাত করে জাতীয় পার্টির মুজিবুল হক চুন্নু বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছা’ত্রীকে ধ’র্ষ’ণ করা হলো। ধ’র্ষ’ণের পর যদিও সরকারের পক্ষ থেকে জরু’রিভাবে সেই ধ’র্ষ’ককে গ্রেফতার করা হয়েছে। যদিও গ্রেফতার করার পরও জনমনে অনেক প্রশ্ন উঠেছে এটার বিশ্বাসযো’গ্যতা নিয়ে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধ’র্ষ’ণের পর পরই সাভারে একটি মেয়েকে ধ’র্ষ’ণ করে হ’ত্যা করা হয়েছে। এরপর ধামরাইতে একই ঘটনা ঘটে। পত্রিকার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ২০১৯ সাল ধ’র্ষ’ণের মহা’ৎসব ঘটেছে। কেন ধ’র্ষ’ণের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে? এর থেকে পরিত্রা’ণের উপায় কি?