Home / বিনোদন / দেশীয় সিনেমা নেই, মুক্তি পাচ্ছে কলকাতার ২ সিনেমা

দেশীয় সিনেমা নেই, মুক্তি পাচ্ছে কলকাতার ২ সিনেমা

বছরের প্রথম শুক্রবার দেশের সিনেমা হলে মুক্তি পায়নি কোন সিনেমা। পরের সপ্তাহে (শুক্রবার) বছরের প্রথম সিনেমা হিসাবে মুক্তি পায় ‘জয় নগরের জমিদার’। প্রচারণার অভাব সহ নানাবিধই কারণে বছরের প্রথম সিনেমাই মুখ থুবড়ে পড়ে। এরপর গেল ১৭ জানুয়ারি দেশের ১৮টি সিনেমা হলে মুক্তি পায় নিয়ামুল মুক্তা পরিচালিত ‘কাঠবিড়ালি’ সিনেমা। বেশ প্রশংসার সঙ্গে সিনেমা হলে চলছে সিনেমাটি।

বছরের প্রথম মাসে দুইটি সিনেমা মুক্তির পরই দেশীয় সিনেমা নেই সিনেমা হলে মুক্তির জন্য। তাই চলতি মাসের শেষ দুই শুক্রবারে দেশের সিনেমা হলে মুক্তি পাচ্ছে সাফটা চুক্তির মাধ্যমে আমদানি করা কলকাতার ২ সিনেমা।

শুধু তাই নয়, আগামী ২৪ জানুয়ারি কলকাতায় মুক্তির আগেই বাংলাদেশে মুক্তি পাচ্ছে সোহম-শ্রাবন্তী অভিনীত ‘হুল্লোড়’ সিনেমা। অভিমন্যু মুখোপাধ্যায় পরিচালিত এসকে মুভিজ প্রযোজিত এই সিনেমাটি বাংলাদেশে আমদানি করছে শাপলা মিডিয়া।

আর এর পরের সপ্তাহে মুক্তি পাচ্ছে অতনু ঘোষ পরিচালিত ‘রবিবার’ সিনেমাটি। এই সিনেমার মাধ্যমে কলকাতার জনপ্রিয় নায়ক প্রসেনজিতের সঙ্গে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন বাংলাদেশের জয়া আহসান। সিনেমাটি কলকাতার সিনেমা হলে গেল বছরের ২৭ ডিসেম্বর মুক্তি পায়। ‘রবিবার’ সিনেমাটি বাংলাদেশে আমদানি করছে অ্যাকশন কাট এন্টারটেনমেন্ট।

জানা গেছে, সাফটা চুক্তির মাধ্যমে এই ২ কলকাতার সিনেমা মুক্তির প্রেক্ষিতে কলকাতায় মুক্তির কথা আছে বাংলাদেশের শাকিব-বুবলীর ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ ও অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ সিনেমা।